শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

আপডেট
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলছে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলছে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের (২০২৩-২৪) শিক্ষাবর্ষের দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা চলছে। আজ বুধবার (৬ মার্চ) সকাল ৯টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চার শিফটের মধ্যে সকাল ৯টা-১০টায় প্রথম শিফটে ১৮ হাজার ৬৯৬ জন, দ্বিতীয় (বেলা ১১টা থেকে ১২টা) ও তৃতীয় শিফটে (দুপুর ১টা থেকে ২টা) ১৮ হাজার ৬৯৬ জন এবং চতুর্থ শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টায় ১৮ হাজার ৬৯৭ জন করে মোট ৭৪ হাজার ৭৮৫ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। এমসিকিউ পদ্ধতিতে এক ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে পরীক্ষাকক্ষে কোনো ধরনের ইলেকট্রনিকস ডিভাইস (মুঠোফোন, ক্যালকুলেটর, হেডফোন, মেমোরিযুক্ত ঘড়ি ইত্যাদি) সঙ্গে রাখা যাবে না বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে। আগামী ২৫ মার্চের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। ভর্তি চলবে আগামী ১০ মে থেকে ২০ জুন পর্যন্ত। আগামী ১ জুলাই থেকে ক্লাস শুরু। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রযোজ্য শর্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। প্রসঙ্গত, আগামীকাল বৃহস্পতিবার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |